ইয়াবা গডফাদার তালিকা থেকে দায় মুক্তি দেয়া হলেও সরকারের দায়িত্বশীল মন্ত্রীদের নানা সময় নানা মন্তব্যে ভরসা পাচ্ছেন না কক্সবাজার উকিয়া- টেকনাফ আসনের সরকার দলীয় এমপি আব্দুর রহমান বদি।
অবশেষে কক্সবাজারের সর্বত্র রটে যাওয়া গুজবই সত্যি হলো , মাদকবিরোধী অভিযানের মাঝেই ওমরা পালনের উদ্দেশে দেশ ছাড়লেন এমপি বদি। শুক্রবার মধ্যরাতে রাতে বেসরকারি একটি বিমানে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বদি ওমরা পালনে সৌদি আরবের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন, মেয়ে, মেয়ের জামাই, বন্ধু আকতার কামাল ও মৌলানা নূরী। বিষয়টি নিশ্চিত করেছেন এমপি বদির ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিন।
মাদক বিরোধী অভিযান চলাকালে এমপি বদির হঠাৎ দেশত্যাগ করে সৌদি আরবে গমনকে কৌশল হিসেবে মনে করছেন অনেক। অভিযান থেকে বাঁচতেই বদি ওমরায় চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।
সৌদি আরবে যাওয়ার আগে এমপি বদি বলেন, অভিযানের ভয়ে তার দেশ ছাড়ার তথ্যটি সম্পূর্ণ অসত্য। তিনি অনেক আগেই ওমরা পালনের সিদ্ধান্ত নিয়ে ছিলেন। নিয়ম অনুযায়ী তিনি যথাযথ কর্তৃপক্ষের অনুমতিও নিয়েছেন।
বদি আরো জানিয়েছেন, রমজানের শেষ সপ্তাহ জুড়ে তিনি মসজিদ আল-হারামে ইতেকাফ করার নিয়ত করেছেন। ওমরা পালন শেষ আগামী ১৭ জুন দেশে ফিরবেন তিনি ।
তবে সমালোচকরা বলছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর মন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেননা। তিনি বলেন, আওয়ামী লীগের কক্সবাজারের সংসদ সদস্য বদির বিরুদ্ধে যদি মাদকের অভিযোগ প্রমাণ পাওয়া যায় তাহলে বদির বেয়াই যেমন ছাড় পায়নি তেমনি আওয়ামী লীগ,বিএনপি কেউ ছাড় পাবে না। তাঁর এমন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন। এমপি বদি স¤প্রতি ক্রসফায়ারে ভীত নয় বলে মন্তব্য করলেও মন্ত্রী ওবায়দুল কাদের এর মন্তব্যে তিনি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন অনেকে।