দেশে একের পর এক ঘটে চলেছে নানা অপ্রীতিকর ঘটনা দেশের প্রতিটি আনাচে-কানাচে এ ধরনের ঘটনা ঘটছে প্রতিনিয়ত এবং সেইসাথে সকল ঘটনার যারা ভুক্তভোগী হচ্ছেন তাদের সীমাহীন কষ্টের জীবন পার করতে হচ্ছে এবং অনেকেই এমন পরিস্থিতিতে পড়ে নানান সিদ্ধান্ত গ্রহণ করছেন এবং তাদের মধ্যে অনেকেই চলে যাচ্ছেন না ফেরার দেশে সমাজে তারা মুখ দেখাতে না পেরে এই সকল সিদ্ধান্ত গ্রহণ করছেন

/ধ/র্ষ/ণ/ রু/খ//তে/ ’ব্যাপক ব্যবস্থা’ নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ইদানীং ব্যাপকভাবে /ধ/র্ষ/ণে/র ঘটনা ঘটছে। যত বেশি প্রচার হয় এর প্রাদুর্ভাব তত বেশি বাড়ে। ইতোমধ্যেই আমরা একটা অধ্যাদেশ জারি করে দিয়েছি আইন সংশোধন করে। কাজেই এখানে এ ধরনের ঘটনা রোধ করতে ব্যাপক ব্যবস্থা নিতে হবে। মানুষের মাঝে জনসচেতনতাও সৃষ্টি করা দরকার।
আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন প্রধানমন্ত্রী। ভার্চুয়াল এ অনুষ্ঠানে গণভবনের সঙ্গে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও বিভাগীয় কমিশনারের কার্যালয়গুলো সংযুক্ত ছিল।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ ভূমিকম্পপ্রবণ দেশ। পানির স্তর নিচে নেমে গেলে ভূমিকম্পের ঝুঁকি বেড়ে যায়। এতে বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হবে। এ জন্য জলাধারগুলো রক্ষা করতে হবে। যেগুলো বেদখল হয়ে গেছে সেগুলো উদ্ধারে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। দেশ যাতে এগিয়ে যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।


সম্প্রতিককালে দেশে যেসকল অপ্রীতিকর ঘটনা গুলো ঘটছে সেগুলো নিয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে এবং সেই সাথে দেশে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় সেদিকে সচেষ্ট থাকার কথা বলছে সাধারণ মানুষ সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে এবং দেশে চলমান আরো কিছু ঘটনার প্রেক্ষিতে মানুষ রাস্তায় নেমে আসে এবং তারা এই সকল ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে

News Page Below Ad