করোনা ভাইরাসের ফলে সারা বিশ্ব আতঙ্কিত। করোনার ফলে সারা বিশ্বের মানুষের মাঝে ভীতি সৃষ্টি হয়েছে। অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সরকার করোনা মোকাবেলায় নানাবিধ পদক্ষেপ গ্রহন করছে। ইতিমধ্যে বাংলাদেশে সব দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করেছে। বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে দেশের সব স্থলবন্দর বন্ধ রাখা হয়েছে।

করোনা সতর্কতায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে দেশের সব স্থলবন্দরে বিদেশীদের প্রবেশ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আজ রবিবার থেকে বেনাপোলসহ দেশের ১১টি স্থল বন্দরে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বহির্গমন শাখার সিনিয়র সহকারী সচিব মনিরা হক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এজন্য বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাসের অধিকতর সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রবিবার (২২ মার্চ) থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশের চালু সব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করা হলো।



প্রসঙ্গত, করোনা একটি মহামারি রোগ। এ মহামারির প্রাদূর্ভাব বাংলাদেশে দেখা দিয়েছে। বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হয়েছে এ রোগে। এবং প্রাণ হারিয়েছে ২ জন। করোনা নামক ভয়াবহ এ রোগ প্রতিরোধে আজ থেকে বেনাপোলসহ দেশের ১১টি স্থল বন্দর দিয়ে বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রনালয়।

News Page Below Ad