জনপ্রিয় কন্ঠশিল্পী মইনুল আহসান নোবেল আলোচনার সাথে সাথে সমা’লোচিতও হয়েছিলেন। পুরানো দিনের জনপ্রিয় গানগুলি ভারতীয় চ্যানেল জি বাংলার ’সারেগামাপা’র মঞ্চে গেয়ে তিনি বেশ নাম কুড়ান কিন্তু তিনি মৌলিক গানে তেমন সুবিধাজনক কোনো ছাপ ফেলতে পারেননি। তবে গানে তিনি এগিয়ে যেতে সক্ষম না হলেও বি’তর্কি’ত শিরোনামে তাঁর মতো আর কেউ নেই। বিভিন্ন সময়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের মন্তব্য ও স্ট্যাটাস দেওয়ার মাধ্যমে বি’ত’র্ক ছড়িয়ে দেন।
এবার স্বামী-স্ত্রীকে নিয়ে বি’ত’র্কিত নতুন মন্তব্য করেছেন নোবেল। নারী-পুরুষের অধিকার নিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফে’সবুকে স্ট্যাটাস দিয়েছেন এই শিল্পী। সেখানে তিনি দা’বি করেছেন, সমাজে স্ত্রী দ্বারা ৮০ শতাংশ স্বামী নি’/র্যা’/ত’নের শি’/কা’র।

বুধবার (২১ এপ্রিল) ফে’সবুকের ওই স্ট্যাটাসে নোবেল লিখেন, ইদানিং নারীর অগ্রাধিকার চর্চা করতে গিয়ে আমরা ’সমাধিকার’ শব্দটি ভুলে যাচ্ছি না তো? কিছু হইলেই আগে পুরুষরে ধইরা পি’টাও! অথচ রিসার্চে পাওয়া গেছে, বাংলাদেশে ৮০% বিবাহিত পুরুষ স্ত্রীর মানসিক নি’/র্যা’/ত’নের শি’/কা’র। বিষয়টা একবার ভেবে দেখবেন।

নোবেলের এই ধরনের অভিমত নিয়ে নেটিজেনরা বেশ দ্বি’/ধা’বিভক্ত। পোস্টটি করার পরে নানা ধরনের মন্তব্য এবং প্রতিক্রিয়ার বন্যায় ভাসছে তার কমেন্ট বক্স। তার করা পোস্টের নীচে, অনেকে নোবেলের মানসিকতা এবং চিন্তা বা ধারনা নিয়ে প্রশ্ন তোলেন। তার বেশিরভাগ ভক্ত স্ট্যাটাসটি করার পর বেশ উপভোগ করেছেন।

এপার বাংলার পাশাপাশি ওপার বাংলার শ্রোতারা নোবেলের গানে মুগ্ধ হয়েছেন। শ্রোতা-দর্শকদের শুধু মুগ্ধ করেননি তিনি তার গান দিয়ে, নোবেলও খ্যাতিমান সংগীতশিল্পীদের নিকট হতেও প্রশংসা কুড়িয়েছেন।

News Page Below Ad