অনুমতির অপেক্ষায় মুসা বিন শমসের, এক লাখ ৯৩ হাজার কোটি টাকা দেশে আনতে চায়

 
বহুল আলোচিত মুসা বিন শমসের ১ লাখ ৯৩ হাজার কোটি টাকা (২০ বিলিয়ন ইউরো) দেশে আনার অনুমতি চেয়ে সরকারের কাছে চিঠি দিয়েছেন। শ্রীলংকার কমার্শিয়াল ব্যাংক অব সিলন’র সুইজারল্যান্ড শাখায় এই টাকা সংরক্ষিত আছে।
এ অর্থ তার আন্তর্জাতিক বাজারে Read more: অনুমতির অপেক্ষায় মুসা বিন শমসের, এক লাখ ৯৩ হাজার কোটি টাকা দেশে আনতে চায়

সিভি জমা দিলেই মিলছে ৩০ হাজার বেতনের চাকরি


 
রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আজ (২১ এপ্রিল) শুরু হয়েছে দু’দিনব্যাপী বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন। এতে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে অংশ নিয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড। এই প্রতিষ্ঠানটির স্টলে গিয়ে জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিলেই মিলছে সর্বনিম্ন ১১ হাজার থেকে সর্বোচ্চ Read more: সিভি জমা দিলেই মিলছে ৩০ হাজার বেতনের চাকরি

ব্যংক ডাকাতির জন্য মুহিতকেই দায়ি করলেন বাংলাদেশ ব্যংকের সাবেক ডেপুটি গর্ভনর


বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রসঙ্গে বলেছেন মুহিত সাহেব বুঝতেন কম। একেবারে ব্যাংক-ডাকাতি যাকে বলে, এটি মুহিত সাহেবের সময় হয়েছে। এই ডাকাতির জন্য তিনিই দায়ী।
তিনি বলেন, Read more: ব্যংক ডাকাতির জন্য মুহিতকেই দায়ি করলেন বাংলাদেশ ব্যংকের সাবেক ডেপুটি গর্ভনর

দশ বছরে বাংলাদেশ থেকে পাচার হয়েছে ৫ লাখ ৩০ হাজার কোটি টাকা

গত ১০ বছরে (২০০৬ থেকে ২০১৫) বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৬ হাজার ৩০৯ কোটি ডলার বা ৫ লাখ ৩০ হাজার কোটি টাকা। সোমবার (২৮ জানুয়ারি) ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল ফিন্যান্সিয়াল ইন্টেগ্রিটি (জিএফআই) এর বার্ষিক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। 
জিএফআই’র তথ্য অনুযায়ী, ২০১৫ সালে বাংলাদেশ থেকে ৫৯০ Read more: দশ বছরে বাংলাদেশ থেকে পাচার হয়েছে ৫ লাখ ৩০ হাজার কোটি টাকা

মাথাপিছু বিদেশি ঋণ ১৭ হাজার টাকা

বাংলাদেশের মানুষের মাথাপিছু বিদেশি ঋণের পরিমাণ এখন ১৭ হাজার টাকা। অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) জানিয়েছে, ঋণের এই পরিমাণ নিয়ে উদ্বেগের কিছু নেই।
ইআরডির যুগ্ম সচিব মোহা. রুহুল আমিন বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত এক কর্মশালায় এক প্রতিবেদনে রাষ্ট্রীয় ঋণের চিত্র তুলে ধরেন।
প্রতিবেদনে বলা হয়, গত Read more: মাথাপিছু বিদেশি ঋণ ১৭ হাজার টাকা