এবার দেখা গেল অবাক করা একটি ঘটনা একজন মাত্র ছাত্রের জন্য বদল করা হল বাসের সিডিউল এবং এই ঘটনাটি ব্যাপকভাবে সারা ফেলেছে সর্বত্র মূলত বাস ছেড়ে যায় যে সময় তার আগে ওই ছাত্রের কলেজে যাওয়ার সময় হয় সব মিলিয়ে সে বেশ বড়সড় ভোগান্তিতে পড়ে সর্বদা যদিও তার শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার একমাত্র মাধ্যম হল বাস। যে বাসের সিডিউল আগে ছিল ৭ টা ৪০ মিনিটে এবার থেকে সেই বাস ছাড়বে সকাল সাতটায় শুধুমাত্র ওই ছাত্রের জন্য


সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্কুলছাত্রের আবেদনে বদলে গেল সরকারি বাস ছাড়ার সময়। যে বাস আগে ছাড়ত সকাল ৭টা ৪০ মিনিটে, তা এবার থেকে ছাড়বে সকাল সাতটায়। এমনটা ঘটেছে ভারতের ওড়িষায়।

সাই অন্বেষ আমরুত্তাম প্রধান নামের ওই ছাত্র ওড়িষার ভুবনেশ্বরের এমবিএস পাবলিক স্কুলের ছাত্র। তার যাতায়াতের একমাত্র মাধ্যম সরকারি বাস। সম্প্রতি সকালের প্রথম বাস ডিপো থেকে ছাড়ছে ৭টা ৪০ মিনিটে। এদিকে তার ক্লাস শুরু হয়ে যায় সাড়ে ৭টায়। ফলে ঠিক সময়ে তার স্কুল যেতে সমস্যা হচ্ছে। অন্বেষ এই সমস্যার বিষয়টি নিয়ে টুইট করে।

ক্যাপিটাল রিজিওন আরবান ট্রান্সপোর্ট (সিআরইউটি) থেকে তার এই টুইটের জবাব দেয়া হয়। তারা জানায়, ’সাই, আমরা তোমার সমস্যা বুঝতে পেরেছি। এই বিষয়ে কিছু করা যায় কিনা, সে বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।

এরপরই অন্বেষের উদ্দেশে সিআরইউটি’র ম্যানেজিং ডিরেক্টর অরুণ বোথরা টুইট করে জানান, সোমবার থেকেই সকালের প্রথম বাস ছাড়ার সময় বদলে যাবে। এরপর থেকে প্রথম বাস ছাড়বে সকাল ৭টায়। ফলে তোমার আর স্কুলের দেরি হবে না। আমাদের পুরো টিমের পক্ষ থেকে তোমাকে অনেক ভালোবাসা।

তার এই টুইটের পরই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। প্রত্যেকেই এ সিদ্ধান্তের প্রশংসায় করেন।

এবার ভারতে ওড়িশার ভুবনেশ্বরে এমবিএস পাবলিক স্কুলের ছাত্র এর জন্য বদলে গেল বাসের সিডিউল বাড়ি থেকে স্কুলে যেতে তার সমস্যা হচ্ছে দীর্ঘদিন থেকে কারণ সেখান থেকে একমাত্র যাতায়াতের বাহন হল বাস যদিও সেখান থেকে বাস ছাড়তো সকাল সাতটায়। তবে এখন থেকে এসেই বাস ওই ছাত্রের শিক্ষা প্রতিষ্ঠান যাওয়ার যে সময় ওই সময়টাতে ছাড়বে বলে জানা গেছে মূলত ছাত্র এই ব্যাপারটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন এরপর থেকে এই ব্যবস্থা নেয়া হয়

News Page Below Ad