মহাকাশে গিয়ে হঠাৎ করেই প্রাক্তন জীবনসঙ্গীর ব্যংক একাউন্ট চেক করার ইচ্ছা জাগে মহাকাশচারিনীর, আর মহাকাশে বসে সাবেক জীবনসঙ্গিনীর ব্যংক একাউন্ট চেক করেই বিপাকে পড়েন তিনি। আর সেইজন্য বিচারের সম্মুখীন করে মহাকাশ থেকে পৃথিবীতে নামিয়ে আনা হয়েছে, তবে এই সমকামী মহাচারিনী নিজেকে নির্দোষ দাবী করেছেন আদালতে।

একজন নভোচারী মহাশূন্য থেকে পৃথিবীতে তার এক সাবেক জীবনসঙ্গীর ব্যাংক অ্যাকাউন্টে বেআইনিভাবে ঢুকে পড়েছেন। সাবেক জীবনসঙ্গী সামার ওর্ডেন মার্কিন ফেডারেল ট্রেড কমিশনের কাছে এই বিষয়ে অভিযোগ করেছেন। 
নিউ ইয়র্ক টাইমস পত্রিকা জানিয়েছে, মহাকাশচারী অ্যানি ম্যাক্লেইন আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (আইএসএস) থেকে ঐ অ্যাকাউন্টে ঢোকার কথা স্বীকারও করেছেন তবে তিনি দাবি করেন যে এর মাধ্যমে কোন আইন ভঙ্গ হয়নি।
এদিকে ঘটনাটির তদন্ত শুরু করেছে মার্কিন মহাকাশ সংস্থা নাসা। এই ঘটনার পর অ্যানি ম্যাক্লেইন পৃথিবীতে ফিরে এসেছেন।
তার আইনজীবীর মাধ্যমে তিনি নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, তিনি মহাকাশ থেকে সামার ওয়ার্ডেনের ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেখতে চেয়েছেন যে সেখানে সংসার এবং তাদের সন্তানের পেছনে খরচের জন্য যথেষ্ট টাকাপয়সা রয়েছে কী না।
অ্যানি ম্যাক্লেইন এবং মার্কিন বিমান বাহিনী গোয়েন্দা কর্মকর্তা মিজ ওয়ার্ডেন লেসবিয়ান দম্পতি। তারা ২০১৪ সালে বিয়ে করেন। কিন্তু ২০১৮ সালে মিজ ওয়ার্ডেন বিবাহ বিচ্ছেদের মামলা করেন।
বেআইনিভাবে ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেখার অভিযোগ দায়েরের পর নাসার তদন্ত বিভাগ দু’জনের সাথেই যোগাযোগ করেছে।