জাতীয় সংসদের সবচেয়ে গুরুত্বপূ্র্ণ বাজেট অধিবেশনের ২১ কার্যদিবসের কোনদিনই উপস্হিত না থাকার জন্য বাংলাদেশের জাতীয় ওয়ান ডে দলের অধিনায়ক ও নড়াইল -২ আসনের সাংসদ মাশরাফী বিন মুর্তজাকে সংসদ থেকে কারন দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।
সংসদের এই দীর্ঘ অধিবেশন ২১ কার্যদিবস চললেও তিনিসহ মোট তিন এমপি সংসদে যাননি। উপস্থিত না হওয়া তিন সংসদ সদস্যের দুজন আওয়ামী লীগের এবং একজন জাতীয় পার্টির।

সূত্র জানায়, চলমান একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন গত ১১ জুন শুরু হয়ে ১১ জুলাই পর্যন্ত চলে। এর মধ্যে সংসদ অধিবেশনে মোট ২১টি বৈঠক দিবস ছিল।
অধিবেশনে আওয়ামী লীগের মাশরাফি বিন মর্তুজা (৯৪ নড়াইল-১), বেগম সিমিন হোসেন রিমি (১৯৭ গাজীপুর-৫) এবং জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদসহ সর্বমোট তিনজন অনুপস্থিত ছিলেন।

ওই সময় ক্রিকেট বিশ্বকাপ চলার কারণে সংসদে যেতে পারেননি মাশরাফি। অন্য দুজন শারীরিকভাবে অসুস্থ ছিলেন। পরে অবশ্য অসুস্থতার কারণে জাতীয় পার্টির প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু হয়।

এ ব্যাপারে সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গণমাধ্যমে বলেন, মাশরাফি বিন মুর্তজা আমাদের জাতীয় বীর। তিনি বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বে উজ্জ্বল করেছেন। তিনি কেন সংসদে যাননি, সে বিষয়ে খোঁজ নিয়েছি। সে সময় ক্রিকেট বিশ্বকাপ চলায় তিনি সংসদে যেতে পারেননি। খেলার কারণে দেশের বাইরে ছিলেন মাশরাফি।

News Page Below Ad