আট হাজার মানুষের জন্য ইফতারের আয়োজন করেছেন জয়পুরহাট পৌর সভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। শুক্রবার (২৪ মে) মধ্য রাত থেকে এই ইফতারের আয়োজন চলছে পৌর কমিউনিটি সেন্টার আর শহীদ জিয়া কলেজ মাঠে।
এ ইফতারে দরিদ্র মানুষের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিদের দাওয়াত দেওয়া হয়েছে। ইফতারের পরিবেশনায় থাকছেন প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক।
ইফতারের তালিকায় আছে সৌদি খেজুর, শরবত, লিচু, মাল্টা, আপেল, লাডু, মুড়ি, ছোলা, পেয়াজু, ঘি ভাজা জিলাপি, বিরিয়ানি, সালাদ, খাসির মাংস, দই, মিষ্টিসহ ২০ প্রকারের খাবার।
ইফতারের রান্নার কাজে নিয়োজিত বাবুর্চি মইনুল ইসলাম দেওয়ান জানান, রান্নায় থাকছে ১৭ মণ বিরিয়ানির চাউল, ১৫ মণ খাসির মাংস, ৮ মণ ডালসহ প্রয়োজনীয় তেল-মশলা। ইফতার পর্ব সম্পন্ন করতে শুক্রবার মধ্য রাত থেকে ৬৫ জন সহাকারী নিয়ে ৩৫ জন বাবুর্চি রান্নার কাজ করছেন।
পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, আমি চেষ্টা করেছি একদিনের জন্য হলেও দরিদ্র মানুষসহ উপস্থিত সকল শ্রেণি পেশার মানুষদের এই রোজায় ভালো খাবারের ব্যবস্থা করতে। দাওয়াত কার্ডসহ ৮ হাজার মানুষের ইফতারের বন্দোবস্ত করা হয়েছে। যদি এর বেশী মানুষ হয় তাহলেও কোন সমস্যা হবে না বলেও জাানান মেয়র।