সম্প্রতি নড়াইল-২ আসনে ডাক্তারদের হাসপাতালে না পেয়ে ক্রিকেটার মাশরাফি এমপির ভিডিওটি ভাইরাল হয়। এতে ডাক্তারদের একটি অংশ মাশরাফিকে নানা জাতীয় গালাগাল দেয়। পরে এসব ৬ ডাক্তারকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে। এসব কার্যক্রম নিয়ে টেলিভিশন উপস্থাপন আব্দুর নূর তুষার বেশ কয়েকটি আপত্তিজনক লেখা ফেসবুকে পোস্ট করেছেন। তিনি প্রায় একতরফা ডাক্তারদের অন্যায় কাজের পক্ষে উকালতি করে বেড়াচ্ছেন। বিষয়টি সামাজিক মাধ্যমসহ গণমাধ্যমে বেশ বিরুপ প্রভাব পড়ছে, সমালোচনার মুখে পড়ছেন তুষার।
সম্প্রতি তুষারের এসব লেখার কারণে তাকে ৪টি প্রশ্ন ছুড়ে দিয়েছেন সাংবাদিক এম আরমান খান জয়। তিনি নিজ ফেসবুকে লেখেন, আব্দুর নূর তুষার সাহেব আপনার কথায় যুক্তি আছে, ডাক্তারা কোলে করে রুগীদের চেম্বারে নেন না। কিন্তু আমার প্রশ্ন হলো আপনারা চেম্বার খোলেন কেন? বসে বসে হাওয়া খাওয়ার জন্য?
তুষার সাহেব আপনি আমার কয়টা প্রশ্নের উত্তর দিবেন?
১। এই যে আপনি খেয়েদেয়ে কোরবানীর ষাঁড়ের মতো যে শরীরটা বানাইছেন আমাকে বলবেন কোন কৃষক কোলে করে নিয়ে গিয়ে আপনাকে তার কষ্টে ফলানো ফসল খাওয়াইয়া কোরবানীর গরুর মতো মোটাতাজা বানাইলো?
২। এইযে আপনি আলুর মতো দুই গালে হাসি দিয়ে টিভির সামনে আসেন, আমাকে বলবেন কোন নাপিত আপনাকে কোলে করে নিয়ে গিয়ে এতো সুন্দর করে সেইভ করে দিলো?
৩। এইযে আপনি পরিপাটি পোশাক পরে ঘুরেন, বলবেন আমাকে কোন টেইলার আপনাকে কোলে করে নিয়ে গিয়ে এতো সুন্দর পোশাক বনিয়ে দিলো?
৪। এই যে আপনি চকচকে জুতা পায়ে দিয়ে ঘুরছেন, বলবেন কোন মুচি আপনাকে কোলে করে নিয়ে গিয়ে আপনার জুতা জোড়া এতো সুন্দর এবং চকচকে করে পলিশ করে দিল।
একটা কথা মনে রাখবেন, আমরা সবাই, আমাদের সবার প্রয়োজনেই আমরা সবার কাছে যাই, সে ডাক্তারই হউক অথবা কৃষক, নাপিত, মুচি, মেতরই হউক, এ সমাজে সুন্দর ভাবে বেঁচে থাকতে হলে আমাদের সবাইকেই সবার কাছে যেতে হবে।
আপনার কাছে আমার একটা অনুরোধ আপনি ডাক্তারের মতো এমন মহত পেশা কে আর কলংকিত করবেন না, আপনি মিডিয়া নিয়ে রংঙ্গ রসে আছেন তা নিয়েই থাকেন।
একটা কথা মনে রাইখেন, মানুষের ঘরে জন্ম নিলেই সকলে যেমন মানুষ হতে পারে না, তেমনি মেডিকেল কলেজে পড়লেই সকলে ডাক্তার হতে পারে না, আর আপনিই তার সবচেয়ে বড় উদাহরণ।
-বিডিমর্নিং