বিভিন্ন সময় দেখা যায় নানা ঘটনা আমাদের আশপাশে ঘটে চলেছে যদি সত্যিই হৃদয় বিদারক এবং নিতান্ত কষ্টদায়ক কখনোবা সড়ক দুর্ঘটনায় আবার কখনোবা দেখা যায় সমাজের নানা অসঙ্গতি ফুটে উঠছে আমাদের সামনেই আর কখনো দেখা যায় হৃদয়বিদারক ঘটনা ঘটে চলেছে তবে এসব কিছুর মধ্যে আরো নানান বিষয় রয়েছে যেগুলো নিয়ে আমার ভাবনা চিন্তার কোন শেষ নেই


বিয়ের অনুষ্ঠান শুরু হয়েছে। কিছুক্ষণ পরেই মালাবদল হবে। ঠিক তখনই হঠাৎ করে অ’সুস্থ হয়ে পড়েন কনে। এরপর মৃ’ত্যুর কো’লে ঢোলে পড়েন। কনের মৃ’ত্যুর পরে তার বোন অর্থাৎ হবু শ্যালিকাকে বিয়ে করলেন যুবক।



গত বৃহস্পতিবার ভারতের উত্তরপ্রদেশের এটাওয়াতে ঘটনাটি ঘটেছে। আনন্দবাজার পত্রিকা জানায়, সমসপুর গ্রামের সুরভীর সঙ্গে বিয়ে হচ্ছিল নাওলি গ্রামের মঙ্গেশ কুমারের। কিন্তু মালাবদলের আগেই অ’সুস্থ হয়ে পড়েন সুরভী। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃ’ত বলে ঘোষণা করেন।



হৃ’দরো’গে আ’ক্রা’ন্ত হয়ে সুরভীর মৃ’ত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সুরভীর মৃ’ত্যুতে মুহূর্তের মধ্যে আনন্দের অনুষ্ঠান পরিণত হয় বিষাদে। এক পর্যায়ে সবাইকে অবা’ক করে দিয়ে মঙ্গেশ প্রস্তাব দেন, সেই দিনই সুরভীর বোন নিশাকে তিনি বিয়ে করতে চান।



পাত্রীপক্ষও সেই প্রস্তাবে রাজি হয়ে যায়। এরপর দুই পরিবার বসে নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ে দেয়। কনে বিদায়ের পরে সুরভীর শেষকৃ’ত্য করে পরিবার।


এবার ভারতের উত্তর প্রদেশে ঘটে গেল দুঃখ জনক একটি ঘটনা এবং দেখা গেল বিয়ের কনের না ফেরার দেশে চলে যাওয়ার ঘটনা এবং এই ঘটনায় একরকম শোকাবহ পরিবেশ তৈরি হয়ে উঠেছে সর্বত্র। ঐ বিয়ের অনুষ্ঠানে কনের মৃত্যুর পর হবু শ্যালিকাকে বিয়ে করলেন সেই বর

News Page Below Ad